31 C
Bangladesh
Tuesday, September 26, 2023
spot_img

শেখ হাসিনা বাংলার মানুষের প্রত্যন্ত অঞ্চলের খবর নেন-হুইপ স্বপন

বাংলা স্টার হাইমচর রিপোট-বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, তৃণমূল নেতাকর্মীদের ভালোবাসার মানুষ হলেন জননেত্রী শেখ হাসিনা। জনগণের নেতা সবাই হতে পারে না। জনগণের নেতা হওয়া কঠিন।

তিনি বলেন, শেখ হাসিনা বাংলার মানুষের চেহারায় নিজের পিতামাতাকে খুঁজে বেড়ান। তাই তিনি দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের খবর নেন। যখন কোন সাধারণ মানুষের মুখে খাবার উঠে তখন তিনি মনে করেন তাঁর পিতামাতার মুখে খাবার উঠেছে। সবসময়ই তিনি চিন্তা করেন কিভাবে দেশের উন্নয়ন করা যায়। আজকে প্রতিটা মানুষ সাংবিধানিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান পাচ্ছেন।

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে চাঁদপুরের হাইমচর উপজেলা সদরের আলগী দুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একজন জনপ্রতিনিধি হচ্ছে জনগণের চাকর। জনপ্রতিনিধি কখনও জনগণের প্রভু হতে পারে না। সবাইকে সম্মান করতে হবে। নিজেকে বড় মনে করলে হবে না। অহংকার মানুষকে ধ্বংস করে দেয়।

হুইপ বলেন, এখন থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্যে কাজ করতে হবে। নেত্রী যেমন আপনাদের উন্নয়ন করেছে তেমনি নেত্রীকে আপনাদের দেয়ার দায়িত্ব রয়েছে। বৃহত্তর স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুর হোসেন পাটওয়ারীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।
সম্মেলন উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ প্রমূখ।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। দীর্ঘ ১৯ বছর পর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নেতা-কর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করে। উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড থেকে বহু নেতা-কর্মীরা বর্ণাঢ্য মিছিল নিয়ে সভায় উপস্থিত হন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,872FollowersFollow
21,200SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles